বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উজিরের বাড়িতে পরিকল্পনামন্ত্রী, বিচারের ক্ষেত্রে কোন ধরনের ছাড় দেওয়া হবে না

উজিরের বাড়িতে পরিকল্পনামন্ত্রী, বিচারের ক্ষেত্রে কোন ধরনের ছাড় দেওয়া হবে না

স্টাফ রিপোর্টার::

শান্তিগঞ্জে পুলিশের নির্যাতনের ঘটনায় নিহত উজির মিয়ার বাড়িতে তার পরিবারের স্বজনদের দেখতে গিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, এ ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। যে কারো সাথে এমনটি হওয়া উচিত নয়। এর সুষ্ঠু বিচার হবে। অপরাধী যে কেউ-ই হোক তার বিচার নিশ্চিত করা হবে। তবে অবশ্যই অপরাধীর দোষ প্রমাণিত হতে হবে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কাজ চলমান আছে। আমাদেরকে ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করতে হবে। আমি উজির মিয়ার বিষয়টি বিন্দুমাত্র ছাড় দেবো না। প্রকৃত দোষীদের শাস্তি নিশ্চিত করতে এ ঘটনাটিকে স্বরাষ্ট্রমন্ত্রীর নজরে আনবো।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টায় উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন (বাঘেরকোনা) গ্রামে পুলিশের নির্যাতনে নিহত হওয়ার অভিযোগের ঘটনায় উজির মিয়ার বাড়িতে তার স্বজনদের দেখতে গিয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

নিহত উজির মিয়ার মা, স্ত্রী-সন্তান ও পরিবারকে সান্ত্বনা দিয়ে মন্ত্রী বলেন, উজির মিয়াকে যদি নির্দোষ ভাবে নির্যাতন করে হত্যা করা হয়, আর তার প্রমাণ হয় অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। বর্তমান সরকার এমন হত্যাকাণ্ডকে কোনোভাবেই সমর্থন করে না। আইনের সর্বোচ্চ ব্যবহার করা হবে। এমন ঘটনায় আরো বিচার নিশ্চিত করা হয়েছে এটা দেশবাসী জানেন। নতুন করে আইন তৈরি করে উজির মিয়া হত্যার বিচার করতে হবে না।

মন্ত্রী বলেন, সরকার চায় না বিনা কারণে দেশের একজন মানুষও হয়রানির শিকার হোক। সরকারের ভাবমূর্তি রক্ষায় এ ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিতে আমি দেখভাল করবো। তবে সব কিছু যেতে হবে প্রক্রিয়া মেনে। তদন্ত হচ্ছে। রিপোর্ট আসুক। প্রতিবেদন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, এ ঘটনায় ইতোমধ্যে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামীকাল (আজ) ডিসি এবং এসপি দু’জনের সাথেই আমার দেখা হবে। তাদের সাথে কথা বলবো। যতদ্রুত সম্ভব ঘটনার শেষ দেখতে চাই। তবে একটা জিনিস খেয়াল রাখতে হবে- কোনো কুচক্রী মহলের উষ্কানী নিয়ে কেউ যেনো অপ্রীতিকর ঘটনা না ঘটায়। ঘটনার সাথে জড়িত ইঙ্গিত দান কারী কেউ থাকলে তাকেও খুঁজে বের করা হবে।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আইন মেনে চলতে হবে। আমাদের জন্য যে আইন সেটা সকল সরকারি কর্তা-কর্মচারীদের জন্যও। সুতরাং আইনে মানত হবে। মনে রাখতে হবে, আইন আমরা কেউ বানাইনি। সেটা ব্রিটিশ আমল থেকে চলে আসছে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। তিনি বলেন, উজির মিয়ার সাথে ঘটে যাওয়া এ ঘটনা ঢাকা দেওয়ার কোনো সুযোগ নেই। আর এমনটি করার কোনো প্রয়োজনও নেই। স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে একটা কথা পরিষ্কার করে বলতে চাই, এ ঘটনার সার্বক্ষণিক খুঁজখবর আমি নেবো। সুষ্ঠু বিচার নিশ্চিত হোক সেটাই আমি চাই।

এসময় নিহত উজির মিয়ার পরিবারের লোকজন, উপজেলা ও জেলার বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার ৯ ফেব্রুয়ারি রাতে একটি গরু চুরির মামলার সন্দেহ জনক আসামি হিসেবে নিজ বাড়ি থেকে নিহত উজির মিয়াকে গ্রেফতার করে শান্তিগঞ্জ থানা পুলিশ।  বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আদালত থেকে জামিন পেয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসেন। ২১ ফেব্রুয়ারি উজির মিয়া নিজ বাড়িতে অসুস্থতা আরও বাড়লে স্থানীয় কৈতক হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরে গতকাল (২১ ফেব্রুয়ারি) বিকেলে নিহত উজির মিয়ার স্বজনরা পুলিশের নির্যাতনে উজির মিয়ার মৃত্যুর অভিযোগ করে পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে। পরে প্রশাসনের সু-বিচারের আশ্বাসে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন।

বর্তমানে জেলা প্রশাসক কর্তৃক ৩ সদস্য বিশিষ্ট পৃথক  ২ টি তদন্ত কমিটির মাধ্যমে উজির মিয়ার নিহতের ঘটনার তদন্ত চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com